রবিবার , ১২ জুন ২০২২ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. চিকিৎসা
  5. জবস
  6. বিনোদন
  7. বিশেষ প্রতিবেদন
  8. ভিন্ন আয়োজন
  9. শিক্ষা
  10. সারাদেশ

চিন্তা-চেতনা-মননে ঐক্যের বাস্তব প্রতিফলন চাই: আ জ ম নাছির

প্রতিবেদক
TheDhakaNews
জুন ১২, ২০২২ ৬:১৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, আমরা ঐক্যের কথা বলি, কিন্তু ঐক্য কারা করবেন এবং কীভাবে করবেন সে ব্যাপারে কিছুই বলি না। চিন্তা, চেতনা, মননে যদি ঐক্যের চেতনা থাকে তাহলে বাস্তবে তার প্রতিফলন ঘটাতে হবে।

শনিবার (১১ জুন) সকালে থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে শেখ হাসিনা ১৫তম কারামুক্তি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

নাছির উদ্দীন বলেন, ২০০৯ সাল থেকে প্রতি বছরের প্রথমদিন স্কুলের শিক্ষার্থীরা বিনামূল্যে পাঠ্যবই পাচ্ছে। তৃতীয় লিঙ্গের মানুষেরা যাদের মা-বাবা নিজের সন্তান হিসেবে স্বীকার করেন না তাদের সরকার ভাতা দিচ্ছে। এমন নজির বিশ্বের কোথাও নেই।

তিনি বলেন, দেশ ও জাতির স্বার্থে আগামী নির্বাচনে আওয়ামী লীগের আবারও ক্ষমতায় আসার বিকল্প নেই। এজন্য আমাদের প্রত্যেককে দুটি কাজ করতে হবে। প্রথমটি হলো- আত্মঘাতী কর্মকাণ্ড পরিহার করা এবং দ্বিতীয়টি, বিগত ১৪ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্যগুলো মানুষকে স্মরণ করিয়ে দেওয়া। কেননা বাঙালি নিকট অতীতকেও ভুলে যায়।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী সভাপতিত্বে বক্তব্য রাখেন- চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুর, খোরশেদ আলম সুজন, এম. জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদক মন্ডলীর সদস্য হাসান মাহমুদ শমসের প্রমুখ।

সর্বশেষ - অন্যান্য