বাংলাদেশ Item 2 Item 3 Item 4 Item 5 Item 6 Item 7 Item 8
---Advertisement---

স্টেডিয়ামে খেলা দেখতে আগ্রহী দর্শকের সংখ্যা কম, মাঠের শান্তদের বেহাল দশা

By Rubina Akter

Published on:

---Advertisement---

মিরপুরের স্টেডিয়াম পাড়ায় এখন প্রবেশ করলে কিছুটা অবাক হতে পারেন। স্টেডিয়ামের বাইরে পুলিশ, সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সশস্ত্র উপস্থিতি যেন চারপাশে একটি যুদ্ধের আবহ তৈরি করেছে।

নিরাপত্তা বাড়াতে আশপাশের সব দোকান বন্ধ রাখা হয়েছে। স্টেডিয়ামের ভেতরে প্রবেশ করতে চাইলে কড়া নিরাপত্তা বেষ্টনী পার হতে হচ্ছে। এমনকি অ্যাক্রিডিটেশন কার্ড থাকা সত্ত্বেও সহজে প্রবেশ করা যাচ্ছে না।

নিরাপত্তার চাদরে ঢাকা মিরপুর স্টেডিয়ামের আশপাশ। ছবিটি সংগ্রহীত 

 

ঘরের মাটিতে বিদায়ী টেস্ট খেলতে চেয়েছিলেন সাকিব আল হাসান। টাইগার অলরাউন্ডারের পক্ষে-বিপক্ষে গত কয়েক দিনের আন্দোলনকে কেন্দ্র করে আজ টেস্টের প্রথম দিন থেকেই মিরপুর হোম অব ক্রিকেটের আশপাশের এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে।

সাধারণত মিরপুরে খেলা থাকলে দর্শকদের মাঝে বাড়তি উন্মাদনা দেখা যায়। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান টেস্টের প্রথম দিনের প্রথম সেশনে পরিস্থিতি ভিন্ন ছিল। দর্শকদের উপস্থিতি অন্য টেস্টের তুলনায় কমই ছিল। তবে এটা সত্যি যে, টি-টোয়েন্টি ও ওয়ানডের তুলনায় টেস্টে মাঠে দর্শক অপেক্ষাকৃত কম থাকে

ছবি : সংগ্রহীত

 

এদিন শুরুর দিকে দর্শক সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা বেড়েছে, তবে সেটাও উল্লেখ করার মতো নয়। টেস্ট ক্রিকেটে শিক্ষার্থীদের অনেক সময় বিনা টিকিটে খেলা দেখার সুযোগ দেওয়া হয়। কিন্তু এদিন টিকেট ছাড়া কোনো দর্শকের মাঠে প্রবেশের অনুমতি ছিল না।

এদিকে, দর্শক আগ্রহ কম থাকার একটি বড় কারণ হতে পারে মাঠে নাজমুল হোসেন শান্তদের দুর্বল পারফরম্যান্স। মিরপুরে বছরের প্রথম টেস্ট খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বাংলাদেশ মাত্র ১০৬ রানে অলআউট হয়ে গেছে।

---Advertisement---

Leave a Comment