বাংলাদেশ Item 2 Item 3 Item 4 Item 5 Item 6 Item 7 Item 8
---Advertisement---

এইবার মিরপুরে লজ্জা আর লজ্জা!

By Rubina Akter

Published on:

এইবার মিরপুরে লজ্জা আর লজ্জা!
---Advertisement---

বাংলাদেশের টেস্ট পরিসংখ্যান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কিছুটা হতাশাজনক। বাংলাদেশের সর্বনিম্ন টেস্ট সংগ্রহের তালিকায় প্রথম ১৫টি স্কোরের মধ্যে ৪টি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এসেছে। সর্বনিম্ন ৪ ইনিংসের মধ্যে দুটিই ছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। পরিসংখ্যান অনুযায়ী, ১০৬ রানের এই ইনিংস বাংলাদেশের টেস্ট ইতিহাসে সর্বনিম্ন ইনিংসের তালিকায় ১৭তম স্থানে রয়েছে।

কিন্তু মিরপুর আর হোম টেস্টের হিসেবে বাংলাদেশকে এক প্রকার লজ্জাই দিয়েছে দক্ষিণ আফ্রিকা। মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে টাইগারদের ব্যাটিং লাইনআপের ৭ ব্যাটার এক অঙ্কের স্কোরে আউট হয়েছেন। দুই অঙ্কে পৌঁছাতে পেরেছেন কেবল মাহমুদুল হাসান জয়, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ এবং মুশফিকুর রহিম। এমন দিনে বাংলাদেশ দলের জন্য বেশ কিছু লজ্জার রেকর্ডও তৈরি হয়েছে।

মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের সর্বনিম্ন স্কোরের তালিকায় ২য় স্থানে রয়েছে ১০৬ রানের এই ইনিংস। এর আগে ২০২১ সালে পাকিস্তানের বিপক্ষে ৮৭ রানে আউট হয়েছিল। দক্ষিণ আফ্রিকার ১০৬ রান পেছনে ফেলেছে শ্রীলঙ্কার বিপক্ষে ১১০ রান ও ওয়েস্ট ইন্ডিজের ১১১ রানে অলআউট হওয়ার নজির।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এটি ২য় সর্বনিম্ন রানের ইনিংস। এর আগে প্রোটিয়াদের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দলের স্কোর ছিল ১০২ রান।

---Advertisement---

Leave a Comment